মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

নির্বাচন হবে জনগণ বনাম নৌকা : তৈমূর আলম

নির্বাচন হবে জনগণ বনাম নৌকা : তৈমূর আলম

স্বদেশ ডেস্ক:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, সরকারি দলের ব্যাপারে আমি কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করতে চাই না। জনগণ মতামত দিবে। জনগণের দৃষ্টিই আমার দৃষ্টি। কালো টাকা আমি চোখেও দেখিনি এ সম্পর্কে আইডিয়াও নেই। আমার স্লোগান হচ্ছে, ‘নিজের খাইয়া তৈমুর’। আমি যে নির্বাচন করছি আমার এক টাকাও খরচ হচ্ছে না। শুধু আমার নিজের গাড়ি দিয়ে ঘুরি সেই গাড়ির তেল খরচ আমার। বাকিটা যার যার খরচ সে বহন করে।

সোমবার সকালে বন্দরের ২৩নং ওয়ার্ডে গণসংযোগকালে তিনি একথা বলেন।

তৈমূর আলম বলেন, আমি সিটি করপোরেশনকে জনমুখী করবো। এর আগের আমি রাষ্ট্রীয় বিভিন্ন দায়িত্ব পালন করেছি। সেগুলোকেও আমি জনমুখী করে তুলতে সক্ষম হয়েছি। আমি হবো জনগণের এবং জনগণ হবে আমার। যেখানে যে সমস্যা আছে, প্রশাসন আমলাদের ওপর নির্ভর না করে জনগণের মতামতের ওপর ভিত্তি করে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবো।

তিনি বলেন, ছবিই কথা বলবে। আপনি কী বলতে চান মহানগর বিএনপির নেতাকর্মীরা নৌকায় ভোট দিবে? বিএনপিকে কি ষড়যন্ত্র করে নৌকায় ভোট দিতে বাধ্য করা হবে? আমার উত্তর হলো সম্ভব না।

তিনি আরো বলেন, জনগণের নিজস্ব চিন্তা আছে। জাতীয় রাজনীতি আর স্থানীয় রাজনীতি এক নয়। আজকে সরকার জনগণকে ঝামেলায় ফেলে দিয়েছে স্থানীয় নির্বাচন দলীয় প্রতীকে করে। স্থানীয় জনগণ গিনিপিগ না, তারা নিজস্ব সত্তা নিয়ে চলে। সেই চিন্তা চেতনা নিয়েই নারায়ণগঞ্জের ভোটার ট্যাক্স হোল্ডাররা এগুচ্ছে।

তৈমুর বলেন, এবারের নির্বাচন হবে জনগণ বনাম নৌকা। আমি যেমন বিএনপি তেমনি নারায়ণগঞ্জবাসী। নারায়ণগঞ্জের মানুষের সুখ দুঃখের সাথে আমি জড়িত। তাই নারায়ণগঞ্জবাসীর ডাকে আমি আসব না এটা হতে পারে না।

তিনি বলেন, আমি যে কথাগুলো মেয়রের ব্যর্থতার ব্যাপারে বলছি এটা মেয়রের বিরুদ্ধে না। সেটা লোহোল্ডিং ট্যাক্স বাড়ানো হয়েছে। পানির জন্য অতিরিক্ত দেড় লক্ষ টাকা নিচ্ছে। প্রতি বছরই ট্রেড লাইসেন্সের ফি বাড়ায়। জন্মনিবন্ধন করতে মানুষকে ভোগান্তি পোহাতে হয়। এগুলো সত্য না মিথ্যা আপনার হাতের কাছেই সাক্ষী আছে। জনগণই বলবে আপনাকে।

তৈমূর বলেন, সিটি করপোরেশন কন্ট্রাক্টরদের সিন্ডিকেটে পরিনত হয়েছে। কন্ট্রাক্টররা সিটি করপোরেশন পরিচালনা করছে। কোন রাস্তায় কী এস্টিমেট হবে তা তারা ঠিক করে। আমরাও বড় বড় সংস্থা চালিয়ে এসেছি। কোনো কন্ট্রাক্টর আমাদের রুমে ঢুকতে পারেনি। বাকিটা আপনারা জেনে নিয়েন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877